শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৪:১৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবলের বিশিষ্ট সাংবাদিক মাওলানা নূরুল আমিন-এর মাতৃ বিয়োগ বাহুবলে মরহুম মকসুদ আহমেদ লেবু’র স্মরণে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ

আরব আমিরাতে সিলেট বিভাগ উন্নয়ন পরিষদের নতুন কমিটি ঘোষণা

আব্দুল বাছিত, আমিরাত প্রতিনিধি : গত ২৯ মে শুক্রবার বিকাল ৫ঘঠিকার সময় সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ সংযুক্ত আরব আমিরাতের আহবায়ক কমিটির সম্মানিত সদস্য গিতি কবি আজাদ লালন ডিজিটাল পদ্ধতিতে অনলাইনের মাধ্যমে প্রথমে কমিটির নবনির্বাচিত সভাপতি হাজী আবদুর রব, সাধারণ সম্পাদক সালেহ আহমেদ, চতুর্থবারের মতো পুনরায় সাংগঠনিক সম্পাদক হাজী শফিকুল ইসলামের নাম ঘোষণা করেন।

এ বিষয়ে সাংবাদিক আব্দুল বাছিত সাংগঠনিক সম্পাদক হাজী শফিকুল ইসলাম এর সাথে মুটো ফোনে কথা হলে তিনি বলেন আমি সর্ব প্রথম মহান রব্বুল আলামিন এর প্রতি শুকরিয়া আদায় করি এবং বিশেষ করে কৃতজ্ঞতা প্রকাশ করছি বর্তমান সংগঠন এর সভাপতি ও সিনিয়র নেতৃবৃন্দ এর ওপর। কারণ তারা আমার বিগত দিনে সংগঠনে প্রতি ত্যাগ ও ভালবাসার কথাটি কে মনে রেখেছেন তার প্রেক্ষিতেই আজ আমাকে চতুর্থবারের মতো আমাকে এই পদ মর্যাদা দিয়ে সম্মানিত করেছেন। আমি সংগঠন এর কল্যানর্থে আমার ওপরে সংগঠন এর অর্পিত দায়িত্ব যাতাযত ভাবে পালন করে যাবো। সংগঠন মানুষের কল্পনাশক্তিকেও শাণিত করতে পারে। সংগঠন একদিকে জীবনের পরিধি বাড়ায় অন্যদিকে মানুষকে স্বপ্ন দেখতে শেখায়। মানুষের ইতিবাচকতাকে বাড়িয়ে আশাবাদী করে। মানুষকে প্রচণ্ড আত্মবিশ্বাসী করে কাজের প্রেরণা ও সাহস যোগায়। তাছাড়া সংগঠন আনন্দিত করতেও সহায়তা করে।

পরিশেষে বলা যায়, একটি সামাজিক সংগঠনকে সফল করতে হলে নেতাদের নেতৃত্বগুণ, দতা, ধৈর্য, স্বেচ্ছাসেবী মানসিকতা, সহযোগিতা-পরায়ণ, দলগত সিদ্ধান্তের উপর শ্রদ্ধাশীল মনোভাব, সর্বোপরি নৈতিক গুণাবলীর অধিকারী হতে হবে। সংগঠন হলো এক সুতোয় এক এক করে এক একটা ফুল দিয়ে গাঁথা মালার মতো। প্রতিটা সংগঠন যদি সুন্দর ও সুশৃঙ্খল একটা পথে চলতে থাকে আর নিজেদের ত্রুটি-দুর্বলতাগুলো নিয়ন্ত্রণ করে চলতে পারে তবে সেই সব সংগঠনের সফলতা কেউ ঠেকাতে পারবে না। ত্রুটি আর দুর্বলতা নিয়েও সুন্দর, সাবলীল, মার্জিত একটা চলার পথ বেছে নেয়া আর সেই পথ যতটা কঠিন হোক না কেন এগিয়ে যাওয়া আর সংগঠনের প্রতি সদস্যের মাঝে পৌঁছে দেয়া সাম্যের বাণী। কেউ ছোট নয়, কেউ বড় নয়। সবাই এক কাতারের সদস্য আর সবাই সমমর্যাদার। আর এই সামাজিক সংগঠনগুলো আত্মার মেলবন্ধনের সৃষ্টির রূপরেখা হিসেবে তৈরি হোক, এটাই প্রত্যাশা।

সংগঠনটির উদ্দেশ্য- সংগঠনটির মূল উদ্দেশ্য হলো সমাজ ও সমাজের জনসাধারণের সেবা করা। এটি একটি অলাভজনক প্রতিষ্ঠান। যার লক্ষ হলো সংগঠন কর্তৃক সঞ্চয়কৃত সকল অর্থ কেবল মাত্র অত্র সমাজ, মসজিদ, মাদরাসা ও সমাজের দরিদ্র জনসাধানের সেবার জন্য ব্যয় করা প্রবাশে কেউ মারা গেলে অর্থিক সহযোগিতা করে তার মরদেহ দেশে পাঠানো । এছাড়াও আর্থিক সাহায্যের পাশাপাশি সমাজের সকল উন্নয়নমূলক কাজে অত্র সংগঠন ও সংগঠনের সকল সদস্যগন শারীরিক ও মানষিক সহায়তায় প্রদানে অগ্রণী ভূমিকা পালন করবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com